উদ্যোক্তা হতে চাইলে অবশ্যই নিজের ইচ্ছাশক্তি আর ধৈর্য থাকতে হবে -আঁখি আলম তালুকদার।

আঁখি আলম তালুকদারবাসাবো সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়” থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে এবং “মির্জা আব্বাস মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ” -এ, বর্তমানে HSC শেষ বর্ষে অধ্যায়নরত রয়েছেন এই মেধাবী তরুণ উদ্যোক্তা। পড়াশোনার পাশাপাশি বিভিন্ন বিষয়ের উপর লেখালিখি করেন।

ছোটবেলা থেকেই দুরন্ত প্রকৃতির আর স্বাধীনচেতনার আঁখি আলম তালুকদার সব সময় চাইতেন নিজের মতো করে কাজ করতে। স্বাধীন ভাবে কাজ করতে আর নিজস্ব উদ্যোগে স্বাবলম্বী হতেই যাত্রা শুরু করে আঁখির অনলাইন ভিত্তিক ব্যবসায়ীক প্রতিষ্ঠান “আহরণ – Aharan”।

আহরণ – Aharan নামে নামকরণ করেন তার এই স্বপ্নের প্রতিষ্ঠানের। এ প্রসঙ্গে আঁখি আলম তালুকদার জানান, ছোটবেলা থেকেই ‘আমার দ্বারা কিচ্ছু হবে না’ এই কথাটা পরিচিত জনদের কাছ থেকে এত্ত পরিমাণ শুনেছি যে, তখনই ঠিক করেছিলাম কখনো সুযোগ হলে, নিজস্ব বিজনেস করবো।

আমার ব্যবসায়ীক জীবনের পথচলা মাত্র শুরু সামনে অনেক কিছু করার পরিকল্পনা আছে। আমার কাজে সব সময় আমার হাসবেন্ড জাহিদুল আলম রুবেল ভেংগে পড়া সময় গুলোতে সাহস দিয়েছে, এখনো উৎসাহ দিয়ে যাচ্ছে। আমার মাও আমার কাজ করার শক্তি আমার অনুপ্রেরণা। সকলের প্রতিই আমার আন্তরিক কৃতজ্ঞতা।

ভবিষ্যৎ নবীন উদ্যোক্তাদের উদ্দেশ্যে আঁখি আলম তালুকদার বলেন, উদ্যোক্তা হতে চাইলে অবশ্যই নিজের ইচ্ছাশক্তি আর ধৈর্য থাকা প্রয়োজন। নিজের কাজের প্রতি সৎ থাকুন। প্রোডাক্ট মানসম্মত ভাবে তৈরি করুন। প্রোডাক্টের মার্কেট রিসার্চ করে সেই অনুযায়ী কাস্টমারদের কাছে প্রোডাক্ট তুলে ধরুন। নিজেকে জানতে শিখুন, জানুন কোন কাজে আপনার দক্ষতা আর ভালোবাসা আছে, তারপর সেই কাজে নেমে পড়ুন দেখবেন সফলতা আসবেই।

বর্তমানে অনলাইনের মাধ্যমে ব্যবসায়ীক কার্যক্রম পরিচালনা করলেও ভবিষ্যতে দেশের বিভিন্ন প্রান্তে শোরুম দেওয়া এবং “আহরণ – Aharan”কে দেশীয় পণ্যের বাজারে প্রতিষ্ঠিত করার প্রবল ইচ্ছা প্রকাশ করেন এই স্বপ্নবান মেধাবী তরুণ উদ্যোক্তা। স্বপ্নবান মেধাবী এই তরুণ উদ্যোক্তার স্বপ্ন সফল হোক। পরিশ্রম সার্থক হোক। ইচ্ছে গুলো পূর্ণতা পাক। সকল প্রচেষ্টা বাস্তবায়ন হোক। আরও বহুদূর এগিয়ে যাক আঁখি আলম তালুকদার

অশেষ ধন্যবাদ আঁখি আলম তালুকদার। শুভকামনা।

আপনার মনকে অবহিত করুন যে সফলতা না আসা পর্যন্ত আপনি থামছেন না, এমনকি আপনি বারবার ব্যর্থ হলেও থামছেন না। ছোটবেলায় যেভাবে একবার হাঁটতে না পারলেও পড়ে গিয়ে কান্না করতে করতে আবার দেয়াল ধরে হাঁটতে চেষ্টা করতেন, এখন আবার দাঁতে দাঁত চেপে নাছোড়বান্দার মত লেগে থাকুন। সফলতা আসবে, সফলতা আসতেই হবে।

জাহিদুল আলম রুবেল
প্রতিষ্ঠাতা- Digital Finger Community

Scroll to Top