বিকাশ ফ্রিল্যান্সারদের জন্য কী কী সুবিধা অফার করছে? পুরো ঘটনা জানুন-

বিকাশ ফ্রিল্যান্সারদের জন্য অফার করছে- মাত্র কয়েক সেকেন্ডে ফ্রিল্যান্সিং এর টাকা আসবে বিকাশে।

মাত্র কয়েক সেকেন্ডে ফ্রিল্যান্সিং এর টাকা আসবে বিকাশে- গত কয়দিন যাবত সোশ্যাল মিডিয়াতে এক প্রকার হাইপ তৈরি হয়েছিলো, বিকাশ কি সুবিধা নিয়ে আসতে যাচ্ছে ফ্রিলান্সারদের জন্য। আজকে ১০ই ফেব্রুয়ারি বিকেল ৩ টায় বিকাশ এর পক্ষ থেকে অফিসিয়ার এনাউন্সমেন্ট আসার কথা থাকলেও ইতিমধ্যে সব জল্পনা কল্পনার অবকাশ ঘটিয়ে, বিকাশ নিয়ে এসেছে ফ্রিলান্সারদের জন্য সুখবর।

ফ্রিলান্সারদের জন্য বিকাশ কি সুবিধা অফার করছে? যেহুতু বাংলাদেশে পেপাল এভেইলেবেল নেই, তাই দেশের অধিকাংশ ফ্রিলান্সার পেওনার এর মাধ্যমে পেমেন্ট এনে থাকে। কিন্তু এখানে প্রবলেম হচ্ছে, পেওনার থেকে সরাসরি টাকা ফ্রিলান্সারদের হাতে আসে না, প্রথমে পেওনার থেকে ব্যাংকে ট্রান্সফর করতে হয় তারপর ২-৩ কর্মদিবসের পরে গিয়ে টাকা সরাসরি ফ্রিলান্সারদের হাতে আসে, আবার অনেক সময় সরকারি ছুটির দিন পড়ে গেলে এটা আরো পরে গিয়ে প্রসেস হয়। এই ডিজিটাল যুগে এসেও এটা খুবই একটা ঝামেলারকর এবং সময়সাপেক্ষ প্রসেস।

কিন্তু বিকাশের আনা নতুন ফিচারর্সের ফলে এখন পেওনার থেকে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই বিকাশে সরাসরি টাকা আনতে পারবেন ফ্রিলান্সাররা। শুধুৃ তাই ই নয়, আগে ৫০ ডলারের নিচে উইথড্র করা যেত না, কিন্তু এখন মিনিমাম ১০০০ টাকা হলেই উইথড্র করা যাবে এবং উইথড্র এমাউন্টের ওপর ইনস্ট্যান্ট ২% রেমিটেন্স ক্যাশব্যাক ও পাওয়া যাবে। এছাড়া থাকছে না কোন হলিডের ঝামেলা ২৪/৭ যে কোন মুহূর্তে টাকা টান্সফার করা যাবে। ৫.৮৫ কোটি গ্রাহক নিয়ে বর্তমানে বিকাশ বাংলাদেশের নাম্বার ১ MFS প্রভাইডার। Fortune এর তথ্যমতে বাংলাদেশের ২২% মানুষ বিকাশ ব্যবহার করে প্রতিদিন প্রায় ৪.৫ মিলিয়ন টান্সজেকশন করে।

অপরদিকে বাংলাদেশে বর্তমান ৬ লক্ষ ফ্রিলান্সার রয়েছে এবং নিবন্ধিত প্রায় ১৬০০ টি ফ্রিলান্সিং ভিত্তিক কোম্পানী রয়েছে, যারা বাৎসরিক প্রায় ৫০০ মিলিয়ন ডলার আয় করে থাকেন।

নিঃসন্দেহে বিকাশের এই নতুন উদ্যেগ এর ফলে ফ্রিলান্সাররা অনেক উপকৃত হবেন এবং তাদের ভোগান্তি অনেকটাই কমবে। ইমার্জেন্সি প্রয়োজনে যে কোন মুহূর্তে চাইলে টাকা উইথড্র দিতে পারবে। নতুন এই ফিচারর্স নিয়ে বিকাশ, পেওনার এবং ব্রাক ব্যাংক যৌথভাবে কাজ করবে। আজ বিকেল ৩ টায় বিকাশ এর তরফ থেকে অফিসিয়ার এনাউন্সমেন্ট আসবে।

সুত্রঃ নেট কথা

Scroll to Top